ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিলেন ক্যাসমিরো

দলবদল নিয়ে কালক্ষেপণ না করে চটজলদি স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমালেন ক্যাসমিরো। দ্রুতগতিতে দলবদলের সব কাজ সম্পন্ন করে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে দলে ভেড়ানোর আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছে ল্যাঙ্কশায়ার ও ইয়র্কশায়ার রেলওয়ে কোম্পানি প্রতিষ্ঠিত ক্লাবটি। ২০২৫ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি থাকলেও স্প্যানিশ এই ক্লাবের প্রশিক্ষক (কোচ) কার্লো অ্যানচেলত্তি জানিয়েছেন, নির্দ্বিধায় যেতে পারেন তিনি। এ ব্যাপারে ক্লাবের কোনো আফসোস নেই।

তবে তার ফি সম্পর্কে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড আগাম কিছু না জানালেও ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এ বিষয়ে কিছু তথ্য ফাঁস করেছেন। তিনি জানিয়েছেন, ৩০ বছর বয়সী এই মিডফিল্ডারকে দলে টানতে ৭০ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে (বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬৭০ কোটি টাকা), যার মধ্যে মূল দলবদলের ফি ৬০ মিলিয়ন ইউরো এবং বোনাস ১০ মিলিয়ন ইউরো। খবর ইএসপিএনের।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলো থেকে স্থায়ীভাবে রিয়াল মাদ্রিদে যোগ দেন কাসেমিরো। এর আগে এক মৌসুম মাদ্রিদের ‘বি’ টিমের হয়ে সেগুন্দা ডিভিশনেও খেলেন তিনি। মাদ্রিদে যোগ দেয়ার পর থেকে কাসেমিরো নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন ক্যাসমিরো। ক্লাবের অপর দুই মিডফিল্ডার লুকা মদরিচ এবং টনি ক্রুসের সঙ্গে মিলে গড়ে তুলেছিলেন এক দুর্ভেদ্য মিডফিল্ড ত্রয়ী। অবশেষে কাসেমিরোর বিদায়ের মধ্য দিয়ে এই ত্রয়ী ভাঙন ধরল।

 

Leave a Reply

Your email address will not be published.