“আই এসের দায় স্বীকার,ষড়যন্ত্রের অংশ”- স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, অতীতের ঘটনার পরিপ্রেক্ষিতে বলতে পারি, কোনো দুর্ঘটনা ঘটলে মাত্র পাঁচ মিনিটের মধ্যে আমেরিকাভিত্তিক সাইট ইন্টেলিজেন্স নামক ওয়েবসাইট থেকে আইএস দায় শিকার করে। এটি একটি ষড়যন্ত্র।

আজ বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে লায়ন জেলা ৩১৫ বি/১ বাংলাদেশের ২৩তম বার্ষিক সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে যতোই ষড়যন্ত্র করুক বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদের স্থান নেই। বাংলাদেশের মানুষ কখনো সন্ত্রাসকে পছন্দ করে না, কোনোদিন জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় দেয় না।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, নুসরাত হত্যাকাণ্ডে পুলিশ সদস্যদের ভূমিকা উল্লেখ করে পুলিশ সদর দফতরে একটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। প্রতিবেদনের একটি কপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও পাঠানো হবে। সে অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গত সোমবার রাতে গুলিস্তানে বোমা হামলার ঘটনায় জড়িতদের শনাক্ত করা গেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বর্তমানে দুই আহত পুলিশ সদস্য শঙ্কামুক্ত, তারা আজ বাড়ি ফিরবেন। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী যথেষ্ট দক্ষ। তারা দ্রুত সময়ের মধ্যে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসবে এবং সব কিছু উদঘাটন করবে।

জঙ্গিরা জামিনে মুক্ত হয়ে আবার অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে পারে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, এদেশের আইন ও বিচার বিভাগ স্বাধীন। বিচার বিভাগ কাকে জামিন দিলো, কাকে শাস্তি দিলো সেটা আমাদের দেখার বিষয় নয়। আমাদের দেখার বিষয় হলো যে ক্রাইম করেছে তাকে আমরা বিচারের মুখোমুখি করে দিতে পেরেছি কিনা। আমাদের নিরাপত্তা বাহিনী সেটা করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।