শাহবাজ গিল মিথ্যা বলছেন : পাক স্বরাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ‘শাহবাজ গিল মিথ্যা কথা বলছেন। তাকে রিমান্ডে কোনো ধরনের নির্যাতন করা হয়নি।’ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ‘চিফ অব স্টাফ’ এবং পিটিআই নেতা শাহবাজ গিলকে গত ৯ আগস্ট ইসলামাবাদ পুলিশ গ্রেফতার করে। একটি বেসরকারি নিউজ চ্যানেলে বিতর্কিত মন্তব্য করায় তাকে গ্রেফতার করা হয়।

ইসলামাবাদ পুলিশের মুখপাত্রের মতে, শাহবাজ গিলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনগণকে উসকানি দেয়ার অভিযোগে মামলা করা হয়।

কারাগারের কয়েকটি সূত্র জানায়, জেলে ‘নির্যাতনের’ কারণে শ্বাসকষ্ট হওয়ার অভিযোগ করায় শাহবাজ গিলকে চেকআপের জন্য জেল হাসপাতালে নেয়া হয়েছিল। সেখানে তার অবস্থার অবনতি হলে সম্পূর্ণ মেডিক্যাল চেকআপের জন্য তাকে আরেকটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

নির্যাতনের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী শুক্রবার জিও নিউজকে টেলিফোনে বলেন, ‘সেখানে কোনো ধরনের গালিগালাজের ঘটনা ঘটেনি। শাহবাজ গিল মিথ্যা বলছেন। তাকে নির্যাতন করা হয়নি।’

তিনি আরো বলেন, ‘ইমরান খান বরাবরের মতোই মিথ্যা বলছেন যে, গিলকে যৌন নির্যাতন করা হয়েছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানকে উদ্দেশ্য করে বলেছেন, তিনি যদি বিশ্বাস করেন যে কোনো অপরাধ হয়েছে, তাহলে ‘এ ঘটনায় যে জড়িত’ তার বিরুদ্ধে মামলা করুন।

এছাড়া তিনি পিটিআই নেতাদের রেড জোন বা পিআইএমএস হাসপাতালে ঢোকার চেষ্টা করলে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছেন।

পিএমএল-এন নেতা বলেন, পিটিআই প্রধান জানেন যে তোশাখানা এবং বিদেশী তহবিল মামলার রায় হতে চলেছে তাই ‘তিনি মিথ্যা প্রচার চালাচ্ছেন’।

গত বুধবার শাহবাজ গিলকে পিআইএমএস হাসপাতালে ভর্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published.