ভুয়া পুলিশের চাঁদাবাজি অবশেষে গ্রেফতার

রাজধানীতে চাঁদাবাজি করার সময় শাকিল হোসেন (৩০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি নকল পিস্তল, পুলিশের টি-শার্ট, ওয়াকিটকি ও কারারক্ষীদের জ্যাকেট জব্দ করা হয়েছে।

শনিবার (২০ আগস্ট) বেলা ১১টার দিকে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন তেজগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) রুবাইয়াত জামান।

তিনি জানান, রাজধানীর শ্যামলীর কাঁচা লংকা রেস্টুরেন্টে পুলিশ অফিসার পরিচয়ে এক ব্যক্তি পঞ্চাশ হাজার টাকা দাবি করেন। এ সময় ওই ব্যক্তির অগোচরে পুলিশকে ফোন করে। একপর্যায়ে পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত শাকিল দাবিকৃত টাকা না দিলে ব্যবসার ক্ষতি করার হুমকি দিয়েছিল বলে মালিক অভিযোগ করেছেন।

এডিসি রুবায়েত জানান, পুলিশ পরিচয়ে চাঁদাবাজির বিষয়ে জানতে চাইলে সে কোনো সদুত্তর দিতে পারেনি। গ্রেফতারের সময় শাকিলের কাছ থেকে তিনটি ওয়াকিটকি, একটি পিস্তলসদৃশ গ্যাস লাইট, আইডি কার্ড, গ্রেফতারি ওয়ারেন্টের ফটোকপি, এটিএম কার্ড, একটি নীল ও কালো রঙের রোডমাস্টার লেখা মোটরসাইকেল যার সামনে পুলিশ লেখা স্টিকারযুক্ত, নেভি ব্লু রঙের স্লিভলেস কারারক্ষীদের জ্যাকেট জব্দ করা হয়।

শুক্রবার (১৯ আগস্ট) রাতে শেরে বাংলা নগর থানার শ্যামলী এলাকার একটি রেস্তোরাঁয় চাঁদাবাজি করার সময় তাকে গ্রেফতার করা হয়।

শাকিলের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন সময়ে পুলিশ পরিচয়ে ভয় দেখিয়ে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। সেসব ঘটনার প্রমাণও পাওয়া গেছে। গত এক বছর ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করেছিল। তার বিরুদ্ধে শেরে বাংলা নগর থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.