জাতীয়

ওয়েব সিরিজের অশ্লীল দৃশ্য সরাতে আইনি নোটিশ

এছাড়া এসব ওয়েব সিরিজ প্রদর্শনের ক্ষেত্রে কেন নীতিমালা তৈরি করা হবে না, তা আগামী ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

ই-মেইল যোগে তথ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পরিচালক, আইজিপি, সিআইডির উপ-মহাপরিদর্শক বরাবর এ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে অনলাইনে মুক্তি পাওয়া ক্রাইম থ্রিলার ‘আগস্ট ১৪’ এবং ওয়েব সিরিজ ‘বুমেরাং’ পর্নোগ্রাফি ও ডিজিটাল সিকিউরিটি আইনের লংঘন করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

আদনান ফারুক হিল্লোল ও নাজিয়া হক অর্ষা অভিনীত ওয়েব সিরিজের নাম ‘বুমেরাং’। মুক্তি পেয়েছে ঈদে। আর গত ২৭ মে অনলাইনে মুক্তি পেয়েছে ‘সত্য ঘটনা অবলম্বনে’ শিহাব শাহীন পরিচালিত ক্রাইম থ্রিলার ওয়েব সিরিজ ‘আগস্ট ১৪’।

ওয়েব ভিত্তিক ভিডিও কনটেন্ট  তৈরির সুনির্দিষ্ট ‘নীতিমালা’ তৈরির দাবি জানিয়ে অনলাইনে প্রকাশ হওয়া ওয়েব সিরিজ ‘বুমেরাং’ এবং ‘আগস্ট ১৪’ এর অশ্লীল দৃশ্য অপসারণ করতে আইনি নোটিশ পাঠানো হয়েছে। দেশীয় সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধ বিরোধী অনুপোযোগী কনটেন্ট সরাতে সরকারকে ২৪ ঘণ্টা সময় দিয়ে  রোববার (১৪ জুন) এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *